1. www.bd.faridpurnews24@gmail.com : ফরিদপুর নিউজ :
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০:১৪ পূর্বাহ্ন
শিরোনাম
নামাজের ভিতরে রয়েছে ছয়টি ফরজ মধুখালীর বোয়ালিয়া থেকে রাজবাড়ির বাইপাস সড়কে খানাখন্দ, ভোগান্তিতে চালক ও যাত্রীরা ফরিদপুরে স্কুল ছাত্রী ধর্ষনের মামলায় বখাটের যাবজ্জীবন ফরিদপুরে ভার্চুয়াল স্কুলে মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে মতবিনিময় সভা অনুষ্ঠিত সালথায় অবৈধ বালু উত্তোলনের ড্রেজার পুড়িয়ে দিল প্রশাসন বোয়ালমারী জর্জ একাডেমীর সরকারি নির্দেশনা উপেক্ষা পরীক্ষার নামে অর্থ বাণিজ্যের অভিযোগ ফরিদপুর নতুন বাস স্ট্যান্ড: অব্যবস্থাপণা নিরসনে মেয়রের সাথে মটর ওয়ার্কার্স শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দের সাক্ষাৎ ফরিদপুরে অবৈধভাবে কাটা সরকারি রাস্তার গাছ জব্দ করলো বন বিভাগ ফরিদপুরে ভুয়া মুক্তিযোদ্ধা আফসার শেখ ভোগ করছে সকল সরকারি সুযোগ সুবিধা ফরিদপুর সদর উপজেলার বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করলেন জেলা প্রশাসক

ফরিদপুরে কালবৈশাখীর তান্ডবঃ লন্ডভন্ড ২৫ টি বসতবাড়ি, ফসলের ব্যপক ক্ষতি

  • আপডেট : সোমবার, ২৭ এপ্রিল, ২০২০
  • ৩৪২ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার:
ফরিদপুর সদর উপজেলার গেরদা ইউনিয়নের পশরা গ্রামে কালবৈশাখীর তান্ডবে লন্ডভন্ড হয়েছে ২৫ টি বসতবাড়ি, উপড়ে পড়েছে শতশত গাছপালা, ফসলের ব্যপক ক্ষতি সাধিত হয়েছে।
এলাকাবাসি জানান, গতকাল রবিবার দুপুর ২ টার দিকে উত্তর পশ্চিম দিক থেকে ধেয়ে আসে কালবৈশাখী ঝড় সংগে শিলা বৃষ্টি। এতে পশরা গ্রামের তাছের সিকদারের বাড়ি হতে শুরু হয়ে ২৫ বাড়ি, ২ টি মুরগীর ফার্ম, বেশ কয়েকটি বৈদ্যুতিক খুটি সহ কয়েকশত গাছ উপড়ে যায় এবং এই এলাকার ক্ষেতগুলোর সমস্ত ফসলাদি বিনষ্ট হয়।
মরগীর ফার্মের মালিক জাহিদ সরদার বলেন, আমি ১০ লক্ষ টাকা ঋণ সহায়তা নিয়ে এই ফার্মটি দ্বার করেছি। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে মুরগীগুলো বিক্রি করতে পারিনি। গতকাল কোন কিছু বুঝে উঠার আগেই কালবৈশাখী আমার সবকিছু শেষ করে দিয়েছে। আমি সর্বস্ব হারিয়ে এখন অসহায়। এই ঋণ আমি কিভাবে পরিশোধ করবো তা ভেবে পাচ্ছিনা।
অপর ক্ষতিগ্রস্ত হাফেজা বেগম জানান, আমি সমিতি থাকে ঋণ নিয়ে একটি ঘর করেছিলাম। গতকাল কালবৈশাখীর সময় হঠাৎ একটি গাছ ভেঙে আমার ঘরের উপর পড়ে এতে আমার ঘরটি সম্পুর্ন বিধ্বস্ত হওয়ায় আমার ছেলে ও ১৫ বছরের প্রতিবন্ধি মেয়েকে নিয়ে গাছ তলায় রয়েছি।
ক্ষতিগ্রস্ত সকল পরিবারের সদস্যই বলেন, আমরা সর্বস্ব হারিয়ে খোলা আকাশের নিচে অবস্থান করছি, সরকার যদি আমাদের সাহায্য সহযোগিতা না করে তাহলে আমাদেরকে খোলা আকাশের নিচেই বসবাস করতে হবে।
এসময় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন গেরদা ইউনিয়ন পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম, ২৭ নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি মোঃ জাসদ মিয়া, গেরদা ইউনিয়ন ১নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি আঃ লতিফ মোল্লা প্রমুখ।
এ বিষয়ে সদর উপজেলা চেয়ারম্যান আঃ রাজ্জাক মোল্লার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি ঝড়ে ক্ষতিগ্রস্থদের কথা শুনেছি। তাদের বলেছি, সরকারি নিয়ম অনুযায়ী ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের সাহায্য সহযোগিতা করা হবে। এজন্য তাদেরকে ইউএনও বরাবর একটি আবেদন করতে হবে, তিনি প্রয়োজনে জেলা প্রশাসনের মাধ্যমে তাৎক্ষণিক যে ব্যবস্থা করা সম্ভব তা করবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© স্বত্ব মেহেদী হাসান সীমান্ত
টেপাখোলা বানিয়া পাড়া সড়ক,
টেপাখোলা,ফরিদপুর।
পোস্ট কোড ৭৮০০ বাংলাদেশ থেকে প্রকাশিত ও প্রচারিত।
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি
অনুমতি ছাড়া নকল করা বা কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার

You cannot copy content of this page