1. www.bd.faridpurnews24@gmail.com : ফরিদপুর নিউজ :
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৬:০৪ অপরাহ্ন
শিরোনাম
সালথায় গরীব মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ ফরিদপুরে মাদ্রাসা ও এতিমখানার নামে অনুদান তুলে আত্মসাতের অভিযোগে মামলা সালথায় স্কাউটদের মাদক ও বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা নামাজের ভিতরে রয়েছে ছয়টি ফরজ মধুখালীর বোয়ালিয়া থেকে রাজবাড়ির বাইপাস সড়কে খানাখন্দ, ভোগান্তিতে চালক ও যাত্রীরা ফরিদপুরে স্কুল ছাত্রী ধর্ষনের মামলায় বখাটের যাবজ্জীবন ফরিদপুরে ভার্চুয়াল স্কুলে মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে মতবিনিময় সভা অনুষ্ঠিত সালথায় অবৈধ বালু উত্তোলনের ড্রেজার পুড়িয়ে দিল প্রশাসন বোয়ালমারী জর্জ একাডেমীর সরকারি নির্দেশনা উপেক্ষা পরীক্ষার নামে অর্থ বাণিজ্যের অভিযোগ ফরিদপুর নতুন বাস স্ট্যান্ড: অব্যবস্থাপণা নিরসনে মেয়রের সাথে মটর ওয়ার্কার্স শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দের সাক্ষাৎ

ফরিদপুরের হঠাৎ বাজার থেকে কাচারিটেক বেড়িবাঁধের বেশকিছু যায়গায় ফাটল

  • আপডেট : রবিবার, ২৬ জুলাই, ২০২০
  • ৪৬৪ বার পড়া হয়েছে

ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুর সদর উপজেলার অম্বিকাপুর ইউনিয়নে অবস্থিত হঠাৎ বাজার থেকে কাচারিটেক বেড়িবাঁধের বেশকিছু স্থানে ফাটল
দেখা দিয়েছে। এতে দুশ্চিন্তায় স্থানীয়রা। বেড়িবাঁধ ফাটল দেখায় সবার মধ্যে দেখা দিয়েছে দুশ্চিন্তা।

স্থানীয় কয়েকজনের সাথে কথা বললে তারা জানান, প্রচন্ড পানির চাপ ও ভারী যান চলাচলের কারণে এই সড়কে দেখা দিয়েছে বেশ কয়েকটি স্থানে ফাটল এবং বেশ কয়েকটি স্থান ভেঙে গিয়েছে নদীর কিছু স্থান দেবে গিয়েছে। যার ফলে সবাই এখন আতঙ্কে রয়েছে না জানি কখন ভেঙে যায় বেড়িবাঁধটি।

তবে ভারী যান চলাচল এভাবে চলতে থাকলে এই ফাটল আরো বৃদ্ধি পাবে বলে মনে করেন অনেকে এতে করে বেড়িবাঁধ ভেঙে যেতে পারে। আর বেড়িবাঁধ যদি ভেঙে যায় তাহলে কয়েক হাজার পরিবার পানি বন্দি হয়ে পড়বে। এতে করে ভেসে যাবে তিনটি প্রাথমিক বিদ্যালয়,একটি উচ্চ বিদ্যালয়,চারটি মসজিদ,একটি স্বাস্থ্য ক্লিনিক,বেশ কয়েকটি মাছের ঘের ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান। এতে চরম আর্থিক সংকটের মুখে পড়বে স্থানীয়রা।

তাই যত দ্রুত সম্ভব এই বেড়িবাঁধ সড়কে ভারী যান চলাচল বন্ধ করতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন স্থানীয়রা এবং যে স্থানে ফাটল দেখা দিয়েছে বা ভেঙে গিয়েছে অতিসত্বর মেরামত করার জন্য জোর দাবি জানায় তারা। অন্যথায় বেড়িবাঁধটি ঝুঁকির মধ্যে থাকবে যে কোন সময় তা ভেঙে যেতে পারে এতে করে কয়েক হাজার পরিবার পানি বন্দী হয়ে পড়বে এমনটাই ধারণা করা যাচ্ছে।

তাই প্রশাসনের ও পানি উন্নয়ন বোর্ডের দ্রুত এ বিষয়ে পদক্ষেপ নেয়া টাই সবচেয়ে গুরুত্বপূর্ণ এখন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© স্বত্ব মেহেদী হাসান সীমান্ত
টেপাখোলা বানিয়া পাড়া সড়ক,
টেপাখোলা,ফরিদপুর।
পোস্ট কোড ৭৮০০ বাংলাদেশ থেকে প্রকাশিত ও প্রচারিত।
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি
অনুমতি ছাড়া নকল করা বা কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার

You cannot copy content of this page