1. admin@faridpurnewsbd.com : faridpurnewsbd.com :
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১২:৪৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
এবার বৃদ্ধাশ্রমে বন্ধুমহল সংগঠন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ফরিদপুর জেলা ছাত্রলীগের স্বেচ্ছায় রক্তদান ফরিদপুর মানবিক স্কুলে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালিত কেন্দ্রীয় ছাত্রদল নেতা কায়েসের পক্ষ থেকে সদরপুরে শীতবস্ত্র বিতরণ উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে হাট বাজার ইজারায় রেকর্ড পরিমাণ রাজস্বের সংস্থান ফরিদপুরের সালথায় ৩২ শিক্ষাপ্রতিষ্ঠানে নেই শহীদ মিনার ফরিদপুরে মেডিকেল কলেজকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ নামকরণ করার প্রস্তাব চির নিদ্রায় শায়িত হলেন ফরিদপুরের বীর মুক্তিযোদ্ধা ডাঃ মোঃ আঃ হালিম মৃধা তারেক রহমানকে সাজা দেয়ার প্রতিবাদে ফরিদপুরে কৃষকদলের বিক্ষোভ ফরিদপুরে ভাটিলক্ষীপুর দরবার শরীফের বার্ষিক ওরশ সম্পন্ন

উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে হাট বাজার ইজারায় রেকর্ড পরিমাণ রাজস্বের সংস্থান

রবিউল হাসান রাজিব
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫৮ বার পড়া হয়েছে
পাট

ফরিদপুর সদর উপজেলার হলরুমে উৎসব মূখর পরিবেশে এক অন্য রকম স্বতঃস্ফূর্ত উপস্থিতি দেখা দিয়েছিল।

সদর উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে বসে ছিলো ১৪২৮ বাংলা সনের হাট বাজার ইজারা বন্দোবস্তের জন্য। হাট বাজার ইজারায় এবার রেকর্ড পরিমাণ রাজস্বের সংস্থান হয়েছে সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহনে।

১৮ই ফেব্রুয়ারী বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত টেন্ডার ড্রপিং এর জন্য সময় নির্ধারণ করা হয়েছিল। পরবর্তীতে দুপুর ৩টায় টেন্ডার বাক্স খোলা হয়েছে। এতে সদর উপজেলার ৪৭ টি হাটের ইজারা দেয়া বিজ্ঞপ্তি দেখে ১৭৫জন ব্যক্তি অংশ নেয়।

গতবারের তুলনায় এবার তিনগুন রাজস্ব আদায় হয়েছে বলে উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে। গতবার হাট বাজার ইজারায় দেয়া থেকে রাজস্ব আদায় হয়েছিল ১ কোটি ৬৩ লাখ ৫৯ হাজার ৪শত ২৫ টাকা। আর এবার সকলের স্বতঃস্ফূর্ত উপস্থিতে ৪ কোটি ৬৪ লাখ ৭৫ হাজার ৮১৭ রাজস্ব আদায় হয়।

উল্লেখ্য যে, এরমধ্যে সবচেয়ে বেশি দামে বিক্রি হয় চরমাধবদিয়া ইউনিয়নের আফজাল মন্ডলের হাট। এবার হাটটি বিক্রি হয় ৯৬ লাখ ১০ হাজার ১শত টাকায়।

হাট বাজার ইজারা প্রক্রিয়ার সার্বিক তত্বাবধানে ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম রেজা।

এসময় অন্যদের মধ্যে ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান শামসুল হক, উপজেলা এলজিইডি প্রকৌশলী মোঃ আজহারুল ইসলাম, মৎস্য কর্মকর্তা বিজন কুমার নন্দী সহ উপজেলার প্রতিটি কর্মকর্তা-কর্মচারী, ইউনিয়নের চেয়ারম্যান ও টেন্ডারে অংশ নেয়া ব্যক্তিবর্গ।

এসময় উপজেলা প্রশাসনের এমন নিরপেক্ষ ভূমিকা দেখে প্রশংসা করেন টেন্ডারে অংশ নেয়া ব্যক্তিগন। এখন থেকে প্রতিবছর এমন ভাবে হাট বাজার টেন্ডার প্রক্রিয়া চলমান রাখার দাবি করেন সকলে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি